Alparslan Buyuk Selcuklu 18 bangla subtitle

 সিরিজঃ আল্প আরসলান বুয়ুক সেলজুক্লু 

সিজনঃ- ১

ভলিউমঃ- ১৮


রিলিজের তারিখ: ৮ই নভেম্বর ২০২১

পর্বের সংখ্যা: ৩৪ চলমান--

সিজন সংখ্যা: ২ চলমান

নেটওয়ার্ক: TRT1

ধরণ: অ্যাকশন, ড্রামা, ঐতিহাসিক কাহিনি ইত্যাদি। 

ভাষা: তুর্কি


আল্প আরসলান বুয়ুক সেলজুগ্লো সিরিজটি বীর মুসলিম যোদ্ধা সুলতান মুহাম্মদের জীবনকাহিনীর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। মহান সেলজুক সাম্রাজ্যের সুলতান মুহাম্মদ ইসলামের ইতিহাসে একজন পরিচিত ব্যক্তিত্ব।


তিনি ১০৭১ সালে ঐতিহাসিক মলাজগীর্দ ময়দানে ক্রুসেডার বাইজেন্টাইনদের বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করে, সকল তুর্কীদের আনাতলিয়ায় বসবাসের পথ উন্মুক্ত করে দেন। অসম্ভব সাহসীকতার জন্য তাকে “আল্প আরসলান” তথা সাহসী সিংহ উপাধি দেওয়া হয়।


এমরে কুনুর নির্মিত শেদাদ ইনজি পরিচালিত আকলি ফিল্মের এই সিরিজটি পূর্বে প্রচারিত উয়ানিস বুয়ুক সেলজুগ্লো সিরিজের সিকুয়েল। বারিস আরদোচ আল্প আরসলানের চরিত্রে অভিনয় করবেন। এছাড়াও ফারিয়ে এভজান সুলতানের স্ত্রী আকজা হাতুনের চরিত্রে, দিরিলিস আরতুগ্রুলে বাইজু নোইয়ানের চরিত্রে অভিনয়কারী বারিস বাচী তুঘরিল বে’র চরিত্রে অভিনয় করবেন। সুলতানের সঙ্গী হিসেবে উয়ানিস বুয়ুক সেলজুগ্লো এর মতো এর মতো এই সিরিজেও নিজামুল মুলক চরিত্রে থাকবেন, মেহমেদ ওজগোর। এক সাহসী সুলতানের বীরত্ব ও ভালোবাসার মহাকাব্য এই সিরিজে চিত্রিত হয়েছে


যেদিন সেলজুক সুলতান তুগরুল তার উত্তরাধিকারী নিয়োগ করবেন, সেদিন তিনি খবর পান যে বাইজেন্টাইনরা নারী ও শিশুসহ নিরীহ তুর্কিদের হত্যা করেছে।  তিনি আনাতোলিয়ায় অভিযানের নির্দেশ দেন।  রহস্যময় ঘাতকরা অভিযানে যাওয়া সেলজুক মেলিকদের আক্রমণ করে।  আক্রমণের চিহ্ন আলপারসলানকে এমন জায়গায় নিয়ে যায় যা সে কখনোই আশা করেনি।  আলপারসলান যখন ঘাতকদের পিছু নিচ্ছেন, তখন তিনি আকসা হাতুন নামে এক তুর্কমেন মেয়ের জীবন বাঁচান, যে বাইজেন্টাইন নিপীড়ন থেকে পালিয়েছিল।  যাইহোক, আকা তার সৌন্দর্যের পিছনে লুকিয়ে থাকা গোপনীয়তা সম্পর্কে তিনি জানেন না।  বাইজেন্টাইন সম্রাট জেনারেল ডুকাস এবং ক্যাপ্টেন রোমানিয়ান ডায়োজেনিসকে তুর্কমেনদের সাথে সমস্যা সমাধানের জন্য আনিতে পাঠান।  যাইহোক, আনি টেকফুর কেকাভমেনোসের ছেলে ইয়ানিসের করা ভুলের কারণে সুলতান তুগরুল যুদ্ধের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়।  আলপারসলান, যাকে শৈশবে স্বপ্নে বিজয়ের সুসংবাদ দেওয়া হয়েছিল, সেলজুক সেনাবাহিনীর সাথে প্যাসিনলারে বাইজেন্টিয়ামের মুখোমুখি হন।  প্যাসিনলার তুর্কিদের জন্য আনাতোলিয়ার দরজা খোলার জন্য তার আশীর্বাদপূর্ণ পথে আলপারসলানের প্রথম পদক্ষেপ হবে।  প্যাসিনলার যুদ্ধে জয়লাভের পর, সুলতান তুগরুল তার উত্তরাধিকারী আলপারসলান ঘোষণা করেন। তবে, রাজ্য থেকে নিজেকে সরিয়ে নেন, যাতে তিনি খ্রিস্টানদের সাথে যুদ্ধ করতে পারেন।


ইউসুফের জীবন বাঁচানোর জন্য সুলতান তুগরুল আলপারসলানকে আদেশ দেন, যা অনেকটা ইয়িনালের ঘৃণার জন্য।  তাকে ইউসুফের কন্যা সেফেরি হাতুনকেও বিয়ে করার আদেশ দেওয়া হয়, যা সে বা আলপারসলান কেউই চায় না, আলপারসলান তার হৃদয়ে আইবাইকের প্রতি ভালবাসা এবং মর্যাদার কারণে। ইয়ানলকে গোপনে শত্রুদের কাছে স্টিল বিক্রি করার চেষ্টা করার জন্য বন্দী করা হয়, যা এরবাস্কান বলেছিলেন।  আলপারসলান।  আলপাগুত, ভাসপুরকানে আলপারালানের গুপ্তচর এটিকে নতুন আনি টেকফুর, গ্রেগর বলে ডাকে।  সেফরিয়ে এই বিয়ে চায় না।


সিরিজটি দেখুন আমাদের ওয়েবসাইটে - -

সার্ভারডাউনলোড লিংক
সার্ভার-১

সার্ভার-২

ভিডিও সার্ভার


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Notice

ভিডিও দেখতে পারছেন না? ফেইসবুক ব্রাউজার থেকে লিংকে প্রবেশ করলে ভিডিও দেখতে সমস্যা হবে। তাই ক্রোম, ইউসি ব্রাউজার, ফায়ারফক্স কিংবা অন্য যেকোনো ব্রাউজারে লিংকটি অপেন করে ভিডিও প্লে করুন। তারপরও যদি কাজ না করে তাহলে তাহলে আপনার ওয়েবসাইটটি রিফ্রেশ করুন এবং কয়েক মিনিট পর আবার ট্রাই করুন। যদি ডিভাইসে এড ব্লকার অন করা থাকে, অফ করে দিন নাহয় ভিডিও দেখতে পাবেন না। ভিডিওর প্লে বাটন দেখতে না পেলে, ভিপিএন – ইউএস, জার্মানি, ইউরো ইত্যাদি রিজিয়নে কানেক্ট করে ট্রাই করুন। ভিডিও ডাউনলোড সম্পর্কে জানতে বিস্তারিত দেখুন।