kandahar (2023) Bangla Subtitle

 🎬 মুভির নামঃ Kandahar (কান্দাহার) 🎬


🔸🔸🔸🔸🔸 🔸প্রেক্ষাপট 🔸🔸🔸🔸🔸🔸


টম হ্যারিস একজন ফ্রি ল্যান্স আন্ডারকভার অপারেটিভ যিনি ইরানের পারমাণবিক গবেষণা কেন্দ্রে ম্যালওয়্যার ঢোকানোর জন্য CIA-এর সাথে চুক্তির অধীনে কাজ করছেন।  টমের কভার হল একজন সুইস কমিউনিকেশন কন্ট্রাক্টরের ফিল্ড টেকনিশিয়ান।


তার মিশন সফল, এবং ম্যালওয়্যার সুবিধাটি স্ব-ধ্বংসের কারণ হয়ে দাঁড়ায়। একই সঙ্গে ইরানে এক ব্রিটিশ সাংবাদিকের ওপর নজরদারি করছে ইরান সরকার। তিনি ইরানের পারমাণবিক কর্মসূচিতে CIA-এর চলমান নাশকতার একটি হুইসেল ব্লোয়ার থেকে প্রমাণ পেয়েছেন। 


সুবিধাটি ধ্বংস করার পরে, ইরানের একটি নিরাপত্তা সংস্থা তাকে গ্রেপ্তার করে।  তিনি ইরানীদের বলেন যে তিনি সুবিধার ধ্বংস এবং একটি বেলজিয়ান ঠিকাদারের মধ্যে একটি যোগসূত্র সন্দেহ করেন, কারণ এর চুক্তিগুলি সংবেদনশীল সরকারি সাইটগুলির পাশে থাকে।


টম ইরান ছেড়ে দুবাই হয়ে লন্ডনের পথে।  দুবাই থাকার সময় তার লন্ডনের ফ্লাইট বিলম্বিত হয়।  তার বর্ধিত লেওভারের সময় তাকে টেক্সট করা হয় এবং তার সিআইএ হ্যান্ডলার রোমান চালমারের সাথে দেখা করে। রোমান এই বৈঠকে বাধ্য করার জন্য ফ্লাইট বিলম্বিত করেছে বলে দাবি করেছে।  টম আফগানিস্তানের হেরাতে চাকরির জন্য রোমানের লাভজনক সিআইএ চুক্তি গ্রহণ করে, কারণ এটি তার মেয়ের বিশ্ববিদ্যালয়ের খরচ মেটাতে যথেষ্ট অর্থ প্রদান করবে।


তিনি হেরাতে আসার পর, একটি গোয়েন্দা তথ্য ফাঁসের কারণে, বৈশ্বিক সংবাদ মাধ্যম টমকে পারমাণবিক স্থাপনা ধ্বংসের জন্য দায়ী অপারেটিভ হিসেবে নাম দেয়। তার আবরণ এখন উড়িয়ে দিয়ে, হেরাতের মিশন বাতিল হয়ে গেছে।  রোমান টম এবং তার আফগান-আমেরিকান অনুবাদককে (মোহাম্মদ "মো" দৌদ) কান্দাহারে একটি নিষ্কাশন পয়েন্টে নির্দেশ দেয়।


ইরানি এবং পাকিস্তানি নিরাপত্তা পরিষেবাগুলি জানতে পারে টম হেরাতে রয়েছে, এবং প্রত্যেকে তাকে গ্রেপ্তার করার জন্য অপারেটিভ পাঠায়, পাকিস্তান সর্বোচ্চ দরদাতার কাছে টমকে মুক্তিপণ দিতে চায়। টম এবং মো হেরাতে ইরানি এবং একজন পাকিস্তানি এজেন্ট (কাহিল নাসির যার বেতনে শাসক তালেবানের শক্তিশালী সদস্য রয়েছে) দ্বারা তাড়া করে।  তারা কাহিল এবং ইরানী অনুগামীদের এড়িয়ে মরুভূমিতে পালিয়ে যায়।


কান্দাহার যাওয়ার পথে, সিআইএ স্যাটেলাইট বা উচ্চ উচ্চতার ড্রোনের মাধ্যমে টমের অগ্রগতি ট্র্যাক করে। টম এবং মো একটি ইরানী হেলিকপ্টার দ্বারা আক্রমণ করা হয়, টম হেলিকপ্টারটি ধ্বংস করে এবং এর ক্রুকে হত্যা করে। এখন পায়ে হেঁটে টম এবং মো টমের বন্ধুর কাছ থেকে সাহায্য চান যিনি একজন আফগান যুদ্ধবাজ শাসক তালেবানের সাথে যুক্ত নন।


মো, টম এবং যুদ্ধবাজের কাছে প্রকাশ করে যে যুদ্ধবাজ মো এর ছেলেকে কয়েক বছর আগে হত্যা করেছিল। যুদ্ধবাজকে রাগান্বিত করা সত্ত্বেও, তিনি টম এবং মোকে একটি গাড়ি সরবরাহ করেন এবং তারা যুদ্ধবাজের শিবির থেকে চলে যান।


ইতিমধ্যে, রোমান সিআইএর সাথে যোগাযোগ বন্ধ করে দেয় এবং পরিবর্তে আইএসআইএস কে ইউনিটে যোগ দিতে আফগানিস্তানে আসে। টম এবং মো কাহিলের বেতনে থাকা তালেবান যুদ্ধবাজের হাতে বন্দী হয়। টম তার যুদ্ধবাজ বন্ধু তাকে বিক্রি করে দেয়।


রোমান এবং তার আইএসআইএস কে যোদ্ধারা আক্রমণ করে সেই কম্পাউন্ডে যেখানে টম এবং মোকে বন্দী করে রাখা হয়েছিল। তালেবান যোদ্ধা নিহত হয়।  যুদ্ধ চলতে থাকা অবস্থায় রোমান, টম এবং মো কম্পাউন্ড থেকে গাড়িতে করে পালিয়ে যায়।


কাহিল যুদ্ধের ঘটনাস্থলে পৌঁছে।  তিনি বুঝতে পারেন যে আক্রমণকারীরা সিআইএ-এর বেতনে আফগান সৈন্য, আইএসআইএস কে হিসাবে জাহির করে। কাহিল টমকে আটকানোর জন্য আরেকটি তালেবান ইউনিট সংগঠিত করে।


টম, রোমান এবং মো যখন এক্সট্রাকশন পয়েন্টে পৌঁছায়, কাহিল তাদের গাড়িতে আক্রমণ করে।  রোমান মারাত্মকভাবে আহত হয়, এবং টম এবং মো টাইম কিনতে গাড়ি থেকে লাফ দেয়।  মারা যাওয়ার আগে, রোমান কাহিলকে মারাত্মকভাবে আহত করে এবং শাহাদা পাঠ করে। সিআইএ টমের অগ্রগতি পর্যবেক্ষণ করে চলেছে।  কাহিলের তালেবান দল টম এবং মোকে আটকানোর পরে, এটি স্পষ্ট যে টম এবং মো অবশেষে বন্দী হবে।


যাইহোক, সিআইএ-এর ম্যালওয়্যার এবং হেরাত মিশনের পরিচালক অবশিষ্ট তালেবানদের অনুসরণকারীদের উপর একটি অননুমোদিত ক্ষেপণাস্ত্র হামলার নির্দেশ দেন। এটি টম এবং মোকে ব্রিটিশ সামরিক কার্গো বিমানে পালাতে সক্ষম করে। কাহিল দৃশ্যত বেঁচে আছে।  শঙ্কা দলের নেতার মরদেহ তার ইরানী বিধবার কাছে ফেরত দেওয়া হয়।  ব্রিটিশ সাংবাদিককে মুক্তি দেওয়া হয়।  টম তার মেয়ের সাথে পুনরায় মিলিত হযমো তার স্ত্রী এবং ছেলের সাথে পুনরায় মিলিত হয়।

ডাউনলোড সার্ভার ১

ডাউনলোড সার্ভার ২
Click Now
ভিডিও সার্ভার ১

ভিডিও সার্ভার ২

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Notice

ভিডিও দেখতে পারছেন না? ফেইসবুক ব্রাউজার থেকে লিংকে প্রবেশ করলে ভিডিও দেখতে সমস্যা হবে। তাই ক্রোম, ইউসি ব্রাউজার, ফায়ারফক্স কিংবা অন্য যেকোনো ব্রাউজারে লিংকটি অপেন করে ভিডিও প্লে করুন। তারপরও যদি কাজ না করে তাহলে তাহলে আপনার ওয়েবসাইটটি রিফ্রেশ করুন এবং কয়েক মিনিট পর আবার ট্রাই করুন। যদি ডিভাইসে এড ব্লকার অন করা থাকে, অফ করে দিন নাহয় ভিডিও দেখতে পাবেন না। ভিডিওর প্লে বাটন দেখতে না পেলে, ভিপিএন – ইউএস, জার্মানি, ইউরো ইত্যাদি রিজিয়নে কানেক্ট করে ট্রাই করুন। ভিডিও ডাউনলোড সম্পর্কে জানতে বিস্তারিত দেখুন।